ঢাকা, বুধবার, ১৫ মে, ২০২৪

ক্যান্সারে আক্রান্ত হয়ে বিশ্ব বিখ্যাত ফ্যাশন ডিজাইনার ভিরগিল অ্যাবলোহ মারা গেছেন

ক্যান্সারে আক্রান্ত হয়ে বিশ্ব বিখ্যাত ফ্যাশন ডিজাইনার ভিরগিল অ্যাবলোহ মারা গেছেন। রোববার ৪১ বছর বয়সে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। লুইস ভুইটনের মালিকের বরাত দিয়ে এই খবর দিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।


যুক্তরাষ্ট্রে জন্ম নেওয়া ভিরগিল অ্যাবলোহ ইটালিয়ান ফ্যাশন ব্র্যান্ড অফ হোয়াইটের চিফ এক্সিকিউটিভ। তিনি ২০১৮ সালের মার্চ থেকে লুইস ভুইটনে যোগ দেন। ভিরগিল লুইস ভুইটনের আর্ট ডিরেক্টর ছিলেন।


লুইস ভুইটনের চিফ এক্সিকিউটিভ বারনার্ড আরনল্ট এক বিবৃতে জানান, ‘এটা আমাদের জন্য খুবই মর্মান্তিক খবর। ভিরগিল শুধু একজন উচ্চাকাঙ্ক্ষী ফ্যাশন ডিজাইনার ছিলেন না, তিনি ছিলেন সুন্দর মনের অধিকারী ও জ্ঞানী ব্যক্তি।’


এদিকে, তার মৃত্যুতে ফ্যাশন ও বিনোদন জগতের ব্যক্তিরা শোক জানিয়েছেন। ফরাসি অভিনেতা ওমার সাই লিখেছেন, ‘রেস্ট ইন পাওয়ার ভিরগিল।’


১৯৮০ সালে শিকাগোতে জন্ম নেওয়া এই ফ্যাশন ডিজাইনার স্নাতক সম্পন্ন করেছেন ইউনির্ভাসিটি অব উইসকন-ম্যাডিসন থেকে। এরপর ইলিনস ইনস্টিটিউট অব টেকনোলজিতে আর্কিটেকচারে স্নাতকোত্তর সম্পন্ন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রীসহ দুই সন্তান ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।


গত জানুয়ারিতে প্যারিসে আয়োজিত এক প্রদর্শনীতে ভিরগিল অ্যাবলোহ বর্ণবাদবিরোধী ও হোমোফোবিয়াবিরোধী বার্তার মাধ্যমে পরিবেশ ও সমাজের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেছিলেন।

ads

Our Facebook Page